আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে অবাধে চলছে প্রাইভেট কোচিং, প্রশাসন নিরব

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৯ ১৩:২৩:৫৫

নবীগঞ্জ প্রতিনিধি :: নবীগঞ্জে অবাধে চলছে প্রাইভেট কোচিং সেন্টার। প্রতি সপ্তাহে তিনদিন পড়নো হয় প্রাইভেট কোচিং সেন্টারে। বিনিময়ে প্রতিজনে নেওয়া হচ্ছে ৫ শত টাকা করে। প্রাইভেট কোচিং সেন্টারে সরকারি বিধি নিষেধ থাকা সত্তে ও তা মানছেন না এসব শিক্ষকরা। এতে করে শিক্ষাখাতে ধ্বস নামছে বলে মন্তব্য করেছেন নবীগঞ্জের সুশীল-সমাজের সকল নাগরিকবৃন্দ। প্রাইভেট কোচিংয়ে পড়ার ফলে নবীগঞ্জ উপজেলার বিভিন্ন হাই স্কুল ও কলেজ ঘুরে দেখা যায় শিক্ষার্থীদের উপস্থিতি তুলনা মূলকভাবে অনেক কম।

এ ব্যাপারে কোচিং সেন্টারে পড়ুয়া এক শিক্ষার্থীর কাছে জানতে চাইলে পত্রিকায় নাম প্রকাশে অনিচ্ছুক ওই শিক্ষার্থী জানায়, কলেজে ঠিকমত ক্লাস হয় না আর হলে ও তা মনোযোগী হয়ে পড়ান না ক্লাস শিক্ষক। কারন ক্লাসে মনোযোগ দিয়ে পড়ালে আমরা প্রাইভেট কোচিং সেন্টারে যাবো না। এজন্য ওইসব শিক্ষকরা কৌশল অবলম্বন করছেন। নবীগঞ্জ শহরে উল্লেখ্য প্রাইভেট কোচিং কয়েকটি সেন্টার এর নাম-উপজেলা পরিষদ গেইটের সামনে আইসিটি সলিশন কোচিং সেন্টার, ডাকবাংলার পাশে গুরুগ্রিহ কোচিং সেন্টার, শেরপুর রোডস্থ পাচতলা বিল্ডিংয়ে চলে প্রতি সপ্তাহে তিনদিন সোমবার, বুধবার, বৃহস্পতিবার, চলে প্রাইভেট কোচিং।

এ ব্যাপারে জানতে চাইলে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানি বলেন, যদি নবীগঞ্জের কোথায় ও প্রাইভেট কোচিং সেন্টার চলছে এমন কোন তথ্য পাওয়া যায় তাহলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
সিলেটভিউ২৪ডটকম/০৯ ফেব্রুয়ারি ২০১৯/এসএমএএইচ/ইআ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন