আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

গ্রামকে শহরে পরিণত করা হবে: পরিকল্পনা মন্ত্রী মান্নান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৯ ১২:১০:২৮

নিজস্ব প্রতিবেদক :: সুনামগঞ্জের জগন্নাথপুরে নগরিক সংবর্ধনার জবাবে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেছেন এলাকার রাস্তাঘাট ব্রীজ কালবার্ট স্কুল কলেজ যেখানে যা কিছু প্রয়োজন সব কিছু করা হবে। গ্রামকে শহরে পরিণত করা হবে।

শুক্রবার বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভায় তাঁকে দেওয়া এক নাগরিক সংর্বধনায় প্রধান অথিতির বক্তব্যে মন্ত্রী উপরোক্ত কথা বলেন। জগন্নাথপুর পৌরসভার মেয়র আবদুল মনাফ এর সভাপতিত্বে এবং পৌর প্রকৌশলী সতীশ গোস্বামী ও পৌর কর আদায়কারী এলাইছ মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ, দিরাই পৌরসভার মেয়র মোশারফ হোসেন, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব। জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর আবাব মিয়া, দিলোয়ার হোসেন, কলকলিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হাসিম, যুক্তরাজ্য প্রবাসী আবদুন নুর, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাবিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, ছাত্রলীগ নেতা আবদুল মুকিত প্রমূখ।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌর কাউন্সিলর খলিলুর রহমান ও গীতাপাঠ করেন পৌর প্রকৌশলী সতীশ গোস্বামী।

এ সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) নব গোপাল দাশ, জুনেদ আহমদ ভূইয়া সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া অনুষ্ঠানের শুরুতে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে অতিথিদের বরণ করা হয় এবং সন্ধার পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শিল্পীগণ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, গরীব মানুষের জন্য কাজ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর টেবিলে কোন প্রকল্প গেলেই তিনি সবার আগে জিজ্ঞেস করেন গরীবের উপকার হবে কি না। তিনি সবার আগে গরীব মানুষের খোঁজ-খবর নেন। মন্ত্রী আরো বলেন, দেশে এখন সুদিন চলছে। চারদিকে উন্নয়নের হাওয়া বইছে। আগের বাংলাদেশ এখন আর নেই। দেশ এখন সামনের দিকে এগিয়ে যাচ্ছে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক বলেন, সুনামগঞ্জের হাওরবাসীর জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান। তাঁদের নেতৃত্বে অবশ্যই প্রত্যাশিত উন্নয়ন হবে।

এদিকে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের সম্মানে পৌরসভা কর্তৃক নাগরিক সংবর্ধনা হলেও জগন্নাথপুর বাজার ব্যবসায়ী কমিটি, বণিক সমিতি, জগন্নাথপুর প্রেস ক্লাবের নেতৃবৃন্দ সহ পেশা জীবি সংগঠনের নেতৃবৃন্দকে পৌর কর্তৃপক্ষ আমন্ত্রণ জানালে অনেকেই উপস্থিত হন। কিন্ত পেশা জীবি সংগঠনের নেতৃবৃন্দের কাউকেই মঞ্চে আরোহন ও বক্তব্য রাখার সুযোগ দেওয়া হয়নি। এ নিয়ে উপস্থিত নাগরিক বৃন্দের অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। শুধু মাত্র মেয়র, পৌর কাউন্সিলর বৃন্দ ও আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরাই অথিতির আসন অলংকৃত করেন ও বক্তব্য রাখেন।
 
এব্যাপারে জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের দাওয়াত দিয়ে অপমান করা হয়েছে। পৌরকর্তৃপক্ষের কাছে এটা আমরা আশা করিনি।  বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক মোঃ তাজউদ্দিন বলেন, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের দলীয় নেতা কর্মী ও কাউন্সিলরদের বক্তব্য সংক্ষেপ করে পেশা জীবি সংগঠনের নেতৃবৃন্দকে সুযোগ দিলে সবার অংশগ্রহণে অনুষ্ঠানটি সুন্দর হত।

উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সিরাজউদ্দিন মাস্টার বলেন, এটা কোন দলীয় প্রোগ্রাম নয়। নাগরিক সংবর্ধনায় সকল শ্রেণি পেশার অংশ গ্রহণ হওয়া উচিত।

জগন্নাথপুর বাজার তদারক কমিটির সাধারণ সম্পাদক মোঃ জাহির উদ্দিন বলেন, সকল পেশাজীবি সংগঠনের প্রতিনিধিত্ব থাকলে অনুষ্ঠানটি নিয়ে কেউ প্রশ্ন তুলতো না।

সিলেটভিউ২৪ডটকম/৯ ফেব্রুয়ারি ২০১৯/এসএইচএস/এমকে-এম

@

শেয়ার করুন

আপনার মতামত দিন