আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

জমি-দাতাদের সম্মাননার কাজ শুরু করেছেন আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৮ ০৩:২৫:৫৩

এনামুল কবীর :: সিসিক’র সম্মাননার প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু হয়েছে। বিষয়টি কিছুটা জটিল হওয়ায় কাজের গতিও কিছুটা শ্লথ। এ ব্যাপারে নাগরিকদের সার্বিক সহযোগিতা চেয়েছেন সিলেটের মেয়র।

সিলেট মহানগরীর উন্নয়নের জন্য জায়গা-জমি ছেড়ে দেওয়া নাগরিকদের সম্মাননা জানাবে সিলেট কর্পোরেশন। ঘোষণাটি অনেক পুরানো। মেয়র আরিফুল হক চৌধুরী তার প্রথম মেয়াদে এই ঘোষণা দিয়েছিলেন। তবে তখন তা বাস্তবায়ন হয়নি।

এই মেয়াদেও তিনি একই ঘোষণা দিলে কিছুটা সমালোচনা শুরু হয়। গুঞ্জণও। অনেকেই বলেছেন এটি মেয়রের স্রেফ একটা কথার কথা!

তবে বৃহস্পতিবার টিকাদান কর্মসূচি নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী বিষয়টি পরিস্কার করলেন।

তিনি বলেন, আমরা প্রাথমিক প্রস্তুতির কাজ শুরু করেছি। কর্মকর্তারা এখন তালিকা প্রণয়ন করছেন। এরপরই যারা সিলেট মহানগরীর উন্নয়নের জন্য মূল্যবান সম্পদ দিয়েছেন বা উৎসর্গ করেছেন, তাদের সবার তালিকা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ করা হবে। তাদের সম্মনানা দেয়া হবে। দেয়া হবে ক্রেস্ট ও স্মারক।

এ প্রসঙ্গে বলতে গিয়ে মেয়র আরিফ বলেন, কাজটি কিছুটা জটিল। কারণ, যারা জমি দান করেছেন, তারা একজন নয়। একটি পরিবারের ৮/৯ জন সদস্য এরসাথে জড়িত। সবাই মালিক, সবাই উত্তরসুরী। কাকে বাদদিয়ে কাকে সম্মাননা দিবেন? আমরা সবাইকে দিতে চাই। আর তাই সতর্ক হয়ে তালিকা তৈরির কাজ করতে হচ্ছে, কেউ যাতে বঞ্চিত না হয়, বা ভূয়া কেউ তালিকায় ঢুকতে না পারে।

সিলেট নগরীর অনেক সচেতন দরিদ্র নাগরিকও তার জমি ছেড়েছেন উন্নয়ন কাজের জন্য। মেয়র আরিফ এ প্রসঙ্গে বলেছেন, অনেক স্থানে যার ৩ শতক জমি আছে, তিনিও দেড় শতক ছেড়ে দিয়েছেন। তাদের সবাইকে সম্মাননা জানানো আমাদের দায়িত্ব।

তিনি আরও বলেন, আমরা মসজিদ, মন্দিরের জমি নিয়েছি। জমি নিয়েছি অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্টানের। তাদের সবার প্রতি আমি কৃতজ্ঞ। কাজটি যতোদ্রুত সম্ভব আমরা করতে চাই। কর্মকর্তারা সেই লক্ষ্যে কাজ করছেন।

সিলেটভিউ২৪ডটকম/ ৭ ফেব্রুয়ারি ২০১৯/এক

@

শেয়ার করুন

আপনার মতামত দিন