আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বিশ্বনাথে পূর্ব বিরোধের জের ধরে সংঘর্ষ, মহিলাসহ আহত ১০

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৭ ১৯:৪৪:১৭

নিজস্ব প্রতিবেদক, বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার লামাকাজী ইউনিয়নের উদয়পুর গ্রামে জায়গা-জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বুধবার সকালে দু’পক্ষের সংঘর্ষে মহিলা’সহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এসময় বিরোধপূর্ণ ভূমি স্থাপনকৃত একটি দোকান ঘর ভাংচুর করা হয়। সংঘর্ষের খবর পেয়ে বিশ্বনাথ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সংঘর্ষে আহতরা হলেন- উদয়পুর গ্রামের মৃত জহুর আলীর পুত্র জুনুর আলী (৬০), তার পুত্র চেরাগ আলী (৩৫), নূর আলী (২৫), চেরাগ আলীর স্ত্রী সেলিনা বেগম (৩০), আবুল কালামের পুত্র আবু সালেক তোতা (২৫), আবদুল বারীর পুত্র গোলাম মওলা (৩৫), ছুরাব আলীর পুত্র আমির হোসেন ছমির (২৭), আবদুল কদ্দুছের পুত্র আবু ইউসুফ হেলাল (২২), ছাতক উপজেলার খিদরা গ্রামের মানিক মিয়া (৭০) ও তার পুত্র কালাম (২৭)। গুরুতর আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে জানা যায়।

জানা গেছে, উদয়পুর দারুল আরকাম মাদ্রাসার পার্শ্বের ভূমি নিয়ে দীর্ঘদিন দিন যাবৎ গ্রামবাসীর সঙ্গে বিরোধ চলে আসছে একই গ্রামের জুনাব আলী গংদের। বিরোধপূর্ণ জায়গার জুনাব আলী গংরা একটি দোকান ঘর নির্মাণ করে ভোগদখল করে আসলে উক্ত ভূমি উদয়পুর দারুল আরকাম মাদ্রাসার স্বত্ব বলে দাবি করেন গ্রামবাসী। এনিয়ে উভয় পক্ষে পাল্টাপাল্টি মামলা রয়েছে। বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার সালিশের মাধ্যমে বিষয়টি নিস্পত্তির উদ্যোগ নিয়েও ব্যর্থ হন। গত বুধবার সকাল ৭টায় গ্রামবাসী বিরোধপূর্ণ জায়গার উপর থেকে জুনাব আলী গংদের নির্মিত পাকা দোকানঘর ভেঙ্গে ঘুড়িয়ে দেন। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এ ব্যাপারে জুনাব আলী বলেন, নিজেদের জায়গার উপর দোকান ঘর নির্মাণ করে তারা দীর্ঘদিন যাবৎ ভোগদখল করে আসছেন। কিন্তু তাদের মালিকানাধিন জায়গা মাদ্রাসার স্বত্ব বলে দাবি করে আসছেন গ্রামবাসী। কিন্তু বিষয়টি বিচারাধীণ থাকাবস্থায় বুধবার সকালে মাশুক মিয়া, ছুরুক মিয়া, করিম মিয়া ও আবু সালেহ তোহাসহ গ্রামের লোকজন একত্রিত হয়ে দোকানঘরটি ভেঙ্গে ফেলেন। এসময় তাদের হামলায় জুনাব আলীর ভাই জুনুর আলীসহ ৬ জন আহত হয়েছেন বলে দাবী করেন তিনি।

গ্রামবাসীর উপর আনিত হামলার অভিযোগ সঠিক নয় দাবী করে উদয়পুর গ্রামের সিদ্দিকুর রহমান বলেন- মাদ্রাসার জায়গার উপর জুনাব আলী গং কর্তৃক অবৈধভাবে নির্মিত ঘরটি আমরা উচ্ছেদ করেছি। এসময় দখলকারীদের হামলায় গ্রামের কয়েক জন আহত হয়েছেন বলে তিনি জানান।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/০৭ ফেব্রুয়ারি ২০১৯/পিবিএ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন