আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

এবার কদমতলীতে অত্যাধুনিক পাবলিক টয়লেট চালু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৭ ১৯:১৭:৪৪

সিলেট :: সিলেট নগরীর চৌহাট্টা ও ধোপা দিঘির পাড় এর পর এবার নগরীর কদমতলী মুক্তিযোদ্ধা চত্তর এলাকায় নান্দনিকতার ছোঁয়ায় নির্মিত হয়েছে আরো একটি পাবলিক টয়লেট। নারী-পুরুষ ও প্রতিবন্দি উভয়ের ব্যবহার উপযোগী ৩য় এ পাবলিক টয়লেটের আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বেলুন উড়িয়ে ও ফলক উন্মোচন, ফিতা কেটে পাবলিক টয়লেটের আনুষ্টানিক উদ্বোধন করেন। বহুজাতিক সেবা সংস্থা ‘ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশনের সহযোগিতায় সিলেট সিটি কর্পোরেশন এই পাবলিক টয়লেট নির্মাণ করে।

উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ক্রমান্নয়ে নগরীর জন গুরুত্বপূর্ণ স্থানে আরো বেশ ক’টি পাবলিক টয়লেট স্থাপন করা হবে। অত্যাধুনিক এই পাবলিক টয়লেট উদ্বোধনের মধ্যদিয়ে সিলেট নগরীর বাসিন্দাদের জীবন-মান আরো এক ধাপ এগিয়ে গেল। মেয়র বলেন, ইতিমধ্যে চৌহাট্টা ও ধোপা দিঘির পাড়ে স্থাপিত পাবলিক টয়লেট মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে। তিনি বলেন, পাবলিক টয়লেট মানুষের কাছে জনপ্রিয় হওয়ায় নগরীর আদালতচত্তর, টিলাগড়, শাহজালাল বিশ্ববিদ্যালয় এলাকা সহ জনগুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা হবে আরো কয়েকটি পাবলিক টয়লেট’।

তিনি জানান, এবিষয়ে বহুজাতিক সেবা সংস্থা ‘ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশন একাজে সহায়তা করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিসিকের প্যানেল মেয়র-১ তৗফিক বক্স লিপন, ’ওয়াটার এইড’ এবং এইচ এন্ড এম ফাউন্ডেশনের প্রজেক্ট ম্যানেজার এবিএম মোবাশের হোসাইন সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিরা।

সিলেটভিউ২৪ডটকম/০৭ ফেব্রুয়ারি ২০১৯/প্রেবি/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন