আজ শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ইং

ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজারবাসী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-০২ ১৫:৩৮:০৪

সৈয়দ বয়তুল আলী, ওমর ফারুক নাঈম, মৌলভীবাজার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মৌলভীবাজার জেলার ৪টি আসনের মধ্যে ৩টিতে আওয়ামী লীগ ও ১টিতে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এখন গ্রামগঞ্জ, হাটবাজার থেকে শুরু করে সর্বত্র একটি আলোচনা। কে হচ্ছেন মন্ত্রী। কে কতটুকু যোগ্য তার সমালোচনাও চলছে।

প্রাকৃতিক সৌন্দর্যের লিলাভূমি ও ঐতিহ্য ভরপুর মৌলভীবাজার জেলা। এখানে রয়েছে নানা সম্ভবনা। তার মধ্যে চা ও পর্যটন শিল্প অন্যতম। সিংহভাগ প্রবাসীরাও এই জেলার বাসিন্ধা। তাই নানা দিকে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে মৌলভীবাজার। তবে রয়েছে বিভিন্ন প্রতিবন্ধকতা। এর মধ্যে বন্য সমস্যার স্থায়ী সমাধান, শিক্ষা ও চিকিৎসা খাতে অনগ্রসরতা, শিল্প ও হাওর উন্নয়নে ডিলেডালা। একসময় সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান এই অঞ্চলকে উন্নয়নের জোয়ারে ভাসিয়েছিলেন। এরপর প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীও নানা উন্নয়ন করেছেন।

সাইফুর রহমান ও মহসীন আলীকে হারানোর ক্ষত এখনও শুকায়নি জেলাবাসীর। তাই এবার মহাজোটের ৩ প্রার্থী জয়ী হওয়ায় ফের মন্ত্রী পাবার স্বপ্নে বিভোর মৌলভীবাজার জেলাবাসী। উন্নয়নের স্বার্থে মন্ত্রী চান এখানকার জনসাধারণ জেলার সর্বত্র আলোচনা হচ্ছে তা নিয়ে। মৌলভীবাজারের ৪টি আসনের মধ্যে সব চেয়ে বেশি আলোচনায় রয়েছে মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনটি। কারণ এই আসনে থেকে সংসদ সদস্য হয়েছেন প্রয়াত অর্থ মন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রী।

এবার মন্ত্রী হওয়ার আলোচনায় আছেন- মৌলভীবাজার-৪ আসনে ৬ষ্ঠবারের মত নির্বাচিত সংসদ সদস্য ড. আব্দুস শহীদ। মৌলভীবাজার-১ আসনে ৪র্থ বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন। মৌলভীবাজার-৩ আসনে প্রথম বারের মত নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আ.লীগের সভাপতি নেছার আহমদ। তারা সকলেই এবার মহাজোটের প্রার্থী হয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছে।

শুধু দেশে নয়। বিদেশেও জোড়াল এই দাবি তুলা হচ্ছে। নতুন সরকারে একজন মন্ত্রী চান জেলার প্রবাসীরাও। গত ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের ঐতিহাসিক বিজয়ে বৃটেনের কাডিফে আনন্দ সভায় সভাপতির ভাষণে যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য, ইউকে ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর এই দাবি তুলে ধরেন। এমনকি মৌলভীবাজার মেডিকেল কলেজ চাই ক্যাম্পেইন গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইমেইল ও ডাকযোগে স্মারকলিপি প্রদান করেছেন।

এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমেও জেলাবাসী থেকে আগামী সরকারে ১জন মন্ত্রী নেওয়ার জন্য ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন। মন্ত্রী পাওয়ার মাধ্যমে সাইফুর রহমান ও মহসীন আলীর হারানোর ক্ষতও ঢাকতে চান মৌলভীবাজারবাসী। এখন দেখার পালা শেষ পর্যন্ত কাকে দায়িত্ব দেয়া হবে?


সিলেটভিউ২৪ডটকম/০২ জানুয়ারি ২০১৯/ওএফএন/এসডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন