আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

‘আমরা চাই শক্তিশালী দল হিসেবে বিএনপি টিকে থাকুক’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৭ ১৫:৪৩:৫৩

আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে বিএনপি। আমার মনে একটি প্রশ্ন জাগে, বিএনপির বর্তমান নেতৃত্ব কি দলকে গণমানুষের কাছে নিয়ে যেতে চায়? আমারতো মনে হয় বিএনপির ভেতরেই ষড়যন্ত্র চলছে। আমরা চাই বিএনপি একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টায় পিআইবির কার্যালয়ে নাগরিক সেবায় উদ্ভাবন ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে গণযোগাযোগ অধিদফতরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের অংশ গ্রহণে অরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি) বিদেশিদের কাছে ধরনা দিয়েও যখন কোনো লাভ হয়নি তখন তারা হতাশায় ভুগছে। ২০১৪ সালে নির্বাচনে অংশ না নেওয়া এবং পরবর্তীতে উপজেলা নির্বাচনে অংশ না নেওয়া বিএনপির ভুল ছিল।

তিনি অনুষ্ঠানে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন। এক সময় বাংলাদেশ বিশ্ব সংবাদ হতো দুঃখ, দুর্ভিক্ষ নিয়ে। কিন্তু এখন বাংলাদেশ বিশ্ব সংবাদ হয় যখন জাতিসংঘের মহাসচিব বলেন বাংলাদেশের কাছে উন্নয়নশীল দেশগুলোর অনেক কিছু শেখার আছে। হাতিরঝিল দেখলে মনে হয় প্যারিসের অংশ। যেসব মানুষ ১০ বছর আগে বিদেশ গিয়েছে সে দেশে ফিরে দেশের উন্নয়নে অবাক হন। স্বপ্নহীন মানুষের কাছে স্বপ্ন বাস্তবায়নের কোনো তাগাদা থাকে না। ঠিক তেমনি কোনো রাষ্ট্র বা জাতির স্বপ্ন না থাকলে তারাও এগিয়ে যেতে পারবে না।

ডিজিটাল বাংলাদেশ এখন এর স্বপ্ন নয় বাস্তবতা উল্লেখ করে তথ্যমন্ত্রী আরও বলেন, ১৭ কোটি মানুষের দেশে ১৫ কোটি সিম ব্যবহার হচ্ছে। ১৪ কোটি ফোন ব্যবহার হচ্ছে। এখন বিদেশ থেকে চোখের পলকেই দেশে টাকা পাঠাতে পারছেন। এখন মানুষ ফোনে শুধু কথাই বলেন না ছবিও দেখতে পান। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখিয়েছিলেন তা বাস্তবায়নও করেছেন। এখন সামনের স্বপ্ন হলো ২০৪১ সালের মধ্যে দেশকে একটি উন্নত দেশে রূপান্তরিত করা। শুধু উন্নত দেশ নয় উন্নত জাতিও গঠন করতে হবে। অনেকে মনে করেন ঢাকা শহর পরিষ্কার রাখা শুধু সরকারের কাজ। কিন্তু এ শহর পরিষ্কার রাখার সবার দায়িত্ব। মাদক, ইভটিজিং বাল্য বিবাহের বিরুদ্ধে সচেতন হতে হবে। এসব বিষয়ে গণযোগাযোগ অধিদফতরের সকলকে কাজ করতে হবে।

তিনি বলেন, অভিভাবকদের সন্তানদের দিকে নজর দিতে হবে। এখন সবার হাতে মোবাইল। ১০ বছরের ছেলেও অবাধভাবে মোবাইল ব্যবহার করছে। বিল গেটসও তার সন্তানদের ১৬ বছর হওয়ার আগে ফোন ব্যবহার করতে দেননি। তার সাথে সোশ্যাল মিডিয়ার অবাধ ব্যবহারতো রয়েছেই। এসব বিষয়ে নজর দিতে হবে।

সৌজন্যেঃপূর্বপশ্চিম

শেয়ার করুন

আপনার মতামত দিন