আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ভারতে বিটিভি দেখা যাবে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-১৮ ১৩:৪০:৫৩

ভারতের পশ্চিমবঙ্গের দর্শকরা যাতে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) দেখতে পারেন সে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এ নিয়ে একটি সমঝোতাপত্র সই হতে যাচ্ছে বলে জানান তিনি। শনিবার সন্ধ্যার পর মন্ত্রী কলকাতা প্রেস ক্লাবে যান।

সেখানে প্রেস ক্লাবের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়। কেন কলকাতার টিভিতে বাংলাদেশ চ্যানেল দেখা যায় না এবং এই চ্যানেল দেখানোর কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে কিনা?

এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা তো চাই এ দেশেও বাংলাদেশের চ্যানেল দেখানো হোক। কিন্তু এখানকার বেসরকারি চ্যানেলগুলো মাত্রাতিরিক্ত সার্ভিস চার্জ দাবি করে। এ কারণে বাংলাদেশের বেসরকারি চ্যানেলগুলো কলকাতায় দেখানো যাচ্ছে না। সাংবাদিকরা প্রশ্ন করেন, দুই দেশের মধ্যে কি সংবাদপত্র বিনিময়ের ব্যবস্থা করা যায়?

জবাবে মন্ত্রী বলেন, দুই  দেশের মানুষ তো ইন্টারনেটের সৌজন্যে প্রতিদিনই দুই  দেশের সংবাদপত্র দেখছেন, পড়ছেন। তবে প্রস্তাব নিয়ে আলোচনা করে দেখব। এ সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন- কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান, উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল, বাংলাদেশের চিত্রতারকা ফেরদৌস, অপু বিশ্বাস, তারিন, রিয়াজ প্রমুখ।

শেয়ার করুন

আপনার মতামত দিন