আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

রাবিতে শিক্ষার্থীকে পিটিয়ে ছাত্রলীগের চাঁদা আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০২-০৭ ২১:১৯:১১

রাবি প্রতিনিধি :: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক শিক্ষার্থীকে মারপিট করে দশ হাজার টাকা চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এসময় ভুক্তভোগী ওই শিক্ষার্থীকে মাদক ব্যবসায়ী ও ছাত্রদল কর্মী আখ্যা দেয়ার অভিযোগও পাওয়া গেছে।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে। তবে আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি জানাজানি হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম ইমরান হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। আর অভিযুক্তরা হলেন রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুরঞ্জিত প্রসাদ বৃত্ত, সহ-সম্পাদক আরমান কায়সার আবির, সফি ও বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আল ওয়াসী জীম।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, গত সোমবার সন্ধ্যায় আবির, জীম ও সফি ইমরানকে বৃত্তের সাথে দেখা করতে ডেকে নিয়ে আসে। এরপর তাকে মাদক ব্যবসায়ী ও ছাত্রদল কর্মী আখ্যা দিয়ে বিশ হাজার টাকা দাবি করে ছাত্রলীগের সহ-সভাপতি বৃত্ত। টাকা না দিলে তাকে মারধর ও পুলিশে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়। পরে সেখান থেকে ইমরান চলে আসার পর ছাত্রলীগের সহ সম্পাদক সফি, আবির ও জীম, সহসভাপতি বৃত্তকে টাকা দেওয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে। একপর্যায়ে সে দুই হাজার টাকা বিকাশ করে পাঠায়। বাকি টাকা দিতে না পারায় সহ-সভাপতি বৃত্ত তাকে মারধর করেন। পরে ইমরান তার কয়েকজন বন্ধুর কাছ থেকে ধার নিয়ে দশ হাজার টাকা বৃত্তের হাতে তুলে দেয়।

তবে অভিযুক্তরা এ অভিযোগ অস্বীকার করেছেন। তাদের দাবি- ইমরানের সঙ্গে তার এক বন্ধুর ঝামেলা হয়েছিল। সেই ঝামেলা মিমাংসা করার জন্য ইমরানকে ডেকে কথা বলা হয়েছে কিন্তু মারধর ও চাঁদাবাজির কোন ঘটনা ঘটেনি।

জানতে চাইলে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। যদি চাঁদাবাজির কোন ঘটনা ঘটে থাকে তাহলে সবার সঙ্গে কথা বলে আমি বিষয়টি সমাধান করে দিবো।’

এর গত ৯ নভেম্বর সহ-সম্পাদক সফি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এক শিক্ষার্থীকে শিবির আখ্যা দিয়ে বিশ হাজার টাকা চাঁদাবাজি করেছিল। পরে এ ঘটনা কাউকে বললে তাকে দেখে নেওয়ার হুমকি দেন। এছাড়া কক্ষে ইন্টারনেট সংযোগকে কেন্দ্র করে ওই হলের জীবন নামের এক শিক্ষার্থীর কক্ষ ভাঙচুর, ল্যাপটপ ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার অভিযোগ রয়েছে আরমান কায়সার আবিরের বিরুদ্ধে।

সিলেটভিউ২৪ডটকম/০৭ ফেব্রুয়ারি ২০১৯/এআই/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন